খুলনা, বাংলাদেশ | ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪

Breaking News

  অনুসন্ধানের সিদ্ধান্ত ঈদের ছুটির পর : দুদক আইনজীবী
  সার্বভৌমত্বের ওপর আঘাত এলেও কথা বলছে না সরকার : ফখরুল

দুর্নীতি ও অনিয়মে সালাম মুর্শেদীসহ বাফুফের ৫ কর্মকর্তাকে শাস্তি দিলো ফিফা

নিজস্ব প্রতিবেদক

দেশের ফুটবলে আবারও কালো দিন। অনিয়ম, দুর্নীতি থেকে বের হয়ে আসার চেষ্টার মাঝেই এলো দুঃসংবাদ। পুরোনো অন্যায়ের শাস্তি পেলেন পাঁচ কর্মকর্তা। যাদের তিনজনই এখন সাবেক হয়ে গেছেন।

তবে এবার যোগ হলো সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদীর নাম। যিনি কিনা ফিন্যান্স কমিটির চেয়ারম্যান। নির্বাচিত নির্বাহী কমিটির প্রথম কেউ পেলেন ফিফার শাস্তি। তবে নিষেধাজ্ঞার হাত থেকে বাঁচলেও দশ হাজার সুইস ফ্রা বা ১৩ লাখ টাকা দিতে হবে সাবেক ফুটবলার থেকে সংসদ সদস্য হওয়া সালাম মুর্শেদীকে।

আগেই নিষিদ্ধ হয়েছিলেন সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। দু’বছরের আগের শাস্তির সাথে নতুন করে তিন বছর নিষিদ্ধ হয়েছেন। যোগ হয়েছে আর্থিক দন্ডও। বিশ হাজার সুইস ফ্রাঁ বা ২৬ লাখ টাকা দিতে হবে তাকে।

বিদায় নেয়া সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানের শাস্তির ধরণ একই। দু’বছরের নিষেধাজ্ঞার সঙ্গে তাদেরও ১৩ লাখ টাকা করে জরিমানা দিতে হবে। তবে সরাসরি শাস্তি পাননি স্টোর অফিসার ও ক্রয় কর্মকর্তা ইমরুল হাসান। তাকে সতর্ক করেছে ফিফা।

সংস্থার স্বাধীন এথিকস কমিটি দীর্ঘ প্রক্রিয়া পর দিয়েছে এই শাস্তি। শুনানি, তথ্য বিশ্লেষণ, প্রমাণ দেয়ার সুযোগ সব ধাপ অতিক্রম করে দেয়া হয়েছে। ফিফার এথিকস কমিটি নিশ্চিত হয়েছে ফিফার অনুদানের অর্থ ব্যয়ে ভুয়া বিল তৈরি, ভুয়া কাগজ তৈরি, অর্থ প্রদান বা প্রদানের চেষ্টা করা হয়েছে।

এথিকস কমিটির রায় ফিফার ওয়েবসাইটে প্রকাশের আগেই দোষীদের জানিয়ে দেয়া হয়েছে। তবে নিরব ছিল ফুটবল ফেডারেশন।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!